Biography of Founder

Owner_of_Prachurja.com

ইঞ্জিনিয়ার সাদিক রহমান "প্রাচুর্য্য.কম" প্রতিষ্ঠা করেন ২০১৮ সালে। তিনি অটোমেটেড সিস্টেমে কোন কিছু করতে বা কাউকে দিয়ে করাতে ভালোবাসেন। তিনি ভাবতে থাকেন দেশের মানুষের জন্য ঘরে বসেই কিছু করা যায় কিনা। তিনি এমন কিছু করতে চান যা দেশের কিছু মানুষের একটি সাধারণ সমস্যার সমাধান করতে পারে। সেই ভাবনা থেকেই কাজের শুরু।

কর্মজীবনঃ

কর্মজীবনের শুরুতে তিনি যোগদান করেন Square Food & Beverage Ltd. এ। স্কয়ারে চাকুরীরত অবস্থায় তিনি বিয়ে করেন। তার শশুর ছিলেন বগুড়া সরকারী মহিলা কলেজের অধ্যাপক। বিসিএস ক্যাডার শশুরের জামাই বেসরকারী প্রতিষ্ঠানে চাকুরী করবেন এটা তিনি মেনে নিতে পারছিলেন না। তিনি প্রায় তিন বছর সফলতার সাথে Square Group এ দায়িত্ব পালন শেষ করেন। শশুরের অণুপ্রেরনায় যোগদান করেন পেট্রোবাংলায় প্রথম শ্রেণীর কর্মকর্তা "সহকারী ব্যবস্থাপক" হিসাবে। লাল ফিতার ফাইলে বাধা জীবনে সীমাবদ্ধ হয়ে পড়েন তিনি। কেবলমাত্র একটি নিদিষ্ট ফরমাটে চলতে হয়, নিজের বুদ্ধি বিবেচনা বা উদ্ভাবনী শক্তি কাজে লাগানোর কোন সুযোগ নাই। এরপর তিনি পরিবারের সব বাধা ডিঙ্গিয়ে পেট্রোবাংলা'র চাকুরীতে ইস্তেফা দিয়ে যোগদান করেন PRAN-RFL GROUP এ। প্রাণ-আর এফ এল গ্রুপে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ৫ (পাঁচ) বছর দায়িত্ব পালন শেষে যোগদান করেন DBL Group -এ।
যার রক্তে আছে স্বাধীনচেতা, উদ্ভাবনী ক্ষমতা ও রিস্ক নেবার মানসিকতা তাকে কি আর পরাধীনতার চাঁদরে বেঁধে রাখা যায়? ২০১৯ সালে দীর্ঘ ১৫বছরের চাকুরী জীবনের পরিসমাপ্তি ঘটিয়ে প্রতিষ্ঠা করেন নিজের কোম্পানী Champion Family Ltd. এখন তিনি একজন পুরোদস্তুর ব্যবসায়ী। তার প্রতিষ্ঠিত কোম্পানী এখন ক্ষুদ্র ও মাঝারী শিল্প উদ্দ্যোক্তাদের পাশে দাড়িয়েছে। শত শত ক্ষুদ্র ও মাঝারী শিল্প উদ্দ্যোক্তাদের বিভিন্ন মেশিন সরবরাহ ও Project Implementation করার ব্যাপারে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।

শিক্ষা জীবনঃ

২০০৪ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে মেক্যানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বি, এস, সি ডিগ্রী লাভ করেন। ২০০৮ সালে সাউথইস্ট বিশ্ববিদ্যালয় থেকে MBA ডিগ্রী লাভ করেন। ২০০৬ সালে নিউ গভঃ ডিগ্রী কলেজ, রাজশাহী থেকে প্রথম বিভাগে HSC সম্পন্ন করেন। ২০০৪ সালে নিজ জেলার হাট চকগৌরী উচ্চ বিদ্যালয়, নওগাঁ থেকে স্টার মার্কস সহ SSC সম্পন্ন করেন।

ব্যক্তিগত জীবনঃ

ব্যক্তিগত জীবনে তিনি ২ জন কন্যা সন্তানের জনক। বড় মেয়ের নাম সুবহানা সাদিক প্রাচুর্য্য ও ছোট মেয়ের নাম শারিতা সাদিক ঐতিহ্য। তার স্ত্রী শাম্মী আক্তার রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ডিগ্রী সম্পন্ন করেন এবং বর্তমানে তিনি Robi Axiata Limited এ কর্মরত আছেন। ছোট মেয়ের একটা ভিডিও ক্লিপ এখানে সংযুক্ত করা হলঃ




প্রাইজবন্ড সম্পর্কিত যত আলোচনা